0 have signed.
Let’s get to 500
Sign This Petition

Related Petitions

Petitions Home » Browse Petitions » BTS এর এই অতিভক্তি কি তরুণ প্রজন্মের জন্য ইতিবাচক?

BTS এর এই অতিভক্তি কি তরুণ প্রজন্মের জন্য ইতিবাচক?

বিটিএস নিয়ে আমার অভিমত নেতিবাচক। প্রথমত, আমি কোরিয়ান মিউজিকের ভক্ত নই। দ্বিতীয়ত, আমি কৃত্রিমতা পছন্দ করি না। আমি বিটিএস (BTS) বলতে সবসময় Behind the Scene বুঝতাম। তারপর পৃথিবীতে আবির্ভাব হলো কিছু অদ্ভুত প্রাণীর। যাদেরকে বিটিএস বলে। এদের জন্য চিরাচরিত BTS এর মানে পাল্টে Bangtan Boys হয়ে গেলো।

প্রথমে আমি এদের মেয়ে ভেবেছিলাম। ভাবলাম যাক একটা নারী ব্যান্ড জনপ্রিয়তা পাচ্ছে। পরে জানতে পারলাম এরা সবাই পুরুষ!

পরের ভাবনা ছিলো,এতো সুন্দর এরা! একদম নিখুঁত। তারপর একটু খোঁজ নিয়ে দেখলাম সবই কৃত্রিমতার অবদান! আমার মানুষের ব্যক্তিগত পছন্দ নিয়ে মাথা ব্যথা নেই। তাদের অর্থ তারা যেভাবে খুশি খরচ করুক। কিন্তু খবরে দেখলাম এদের জন্য নাকি সারাবিশ্বে প্লাস্টিক সার্জারিতে ইচ্ছুক তরুণদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে! ইনস্টাগ্রামে প্লাস্টিক মডেলের সংখ্যা দিন দিন বৃষ্টি পাচ্ছে(শুধু একা এদের দোষ দিচ্ছি না)।

এরা তরুণ সমাজে অনুকরণীয়। কিন্তু আমরা কি ভাবি আসলে কিভাবে অনুকরণ করা হচ্ছে। 

BTS ভক্ত তরুণীদের মধ্যে নাকি সৌন্দর্যের মানদণ্ড পরিবর্তন হচ্ছে। সামাজিক মাধ্যমে অহরহ এদের ছবির পাশে অন্য একজনের ছবি বসিয়ে তুলনা করা হচ্ছে। অনেক বাংলাদেশি মেয়েদের ডে'তে দেখেছি এদের মতো ছেলে না পেলে বিয়ে করবে না। কি ভয়ংকর কথা!

এদের নিয়ে আবার সামাজিক মাধ্যমগুলোতে কিছু বলতে পারবেন না। এদের বিটিএস আর্মি আছে (কেউ কি বলবেন এদের সদরদপ্তর কোথায়?)।

এই অতিভক্তি কি তরুণ প্রজন্মের জন্য ইতিবাচক? এদের কারণে যে সৌন্দর্যের কৃত্রিম একটা মানদণ্ড নির্ধারণ হচ্ছে, সেই মানদণ্ড কি পরবর্তীতে নির্মূল করা সম্ভব? ভক্তদের এই অন্ধ আবেশে অন্যদের অন্যচোখে দেখা কতোটুকু যৌক্তিক?

 

Rion  Ahmed

54 Views 0 Comments 0 Likes

Share This Petition

Letter